চারটি মোমবাতির গল্প ।

চারটি মোমবাতির গল্প।
একটি ঘরে চারটি মোমবাতি জ্বলছিল। তারা চার জন একে অপরের সাথে কথা বলতে লাগলো। ১ম মোমবাতি বলতে লাগলো,আমি শান্তি।আমি বেশি জ্বলতে পারবে না। আমাকে নিভে যেতে হবে,এই বলে মোমবাতিটা নিভে গোলো।এরপর,২য় মোমবাতিটি বলল,

আমি বিশ্বাষ,যেখান শান্তি নেই,আমি সেখানে থাকতে পারবোনা, এই বলে সেও নিভে গেল।এবার য় মোমবাতিটি বলল,"আমি ভালোবাসা।যেখানে বিশ্বাষ আর, শান্তি থাকে আমি সেখানে থাকি। তারা নিভে গেলে আমিও নিভে যাই।এটা বলে সেও নিভে গেল।এবার, একটা ছোট ছেলে ঘরটাতে প্রবেশ কর,দেখল,তিনটা মোমবাতি নিভে গেছে। শুধু একটা মোমবাতি অল্প,অল্প করে জ্বলছে।সেই ছেলেটি বলল,"তোমরা নিভলে কেন? তোমাদের তো পুরো জ্বালা উচিত ছিল,"এটা বলে সে কাদতে লাগলো, তার কান্না দেখে চতুর্থ মোমবাতিটি বলল,"আমি আশা, আমি সবসময় থাকি। তুমি আমাকে দিয়ে সবাইকে ফিরিয়ে আনতে পারো। এরপর ছেলেটি ওই চতুর্থ মোমবাতি দিয়ে আবার সব গুলো মোমবাতিকে জ্বালালো।,, এটা গল্প,এটা দিয়ে বোঝানো হয়েছে, যখন সবকিছু হারিয়ে যায় তখনও আশা থেকে যায়, যার দ্বারা সব ফিরিয়ে আনা যায়



Share:

0 comments:

Post a Comment

Translate

Sample Text

Copyright © Valobasher SMS | Powered by Blogger Design by ronangelo | Blogger Theme by NewBloggerThemes.com